প্রিয় পাঠক, আসসালামু-আলাইকুম।

আমি মোঃ রনি মিয়া  এবং Study Based  ওয়েব সাইটের প্রতিষ্টাতা ও নিয়মিত লেখক। মূলত, আমার জন্ম ভূমি বাংলাদেশের বগুড়া জেলাতে এবং এখন বাস করতেছি ঢাকা জেলার সাভাররে। আমার মাধ্যমিক পড়াশুনা শেষ হয়, আমার গ্রামের স্কুল হরিখালী হাইস্কুলে এবং আমার শ্রদ্ধেয় চাচার সহযোগীতায় উচ্চ মাধ্যমিক পড়াশুনা করার জন্য যাই রংপুর জেলার, পীরগাছা থানার একটি স্বনামধন্য ও ইতিহাসের স্বরণীয় ব্যাক্তি রাজা শিবচন্দ্র রায়ের জমিদার বাড়ীতে স্থাপিত ইটাকুমারী শিবচন্দ্র রায় মহাবিদ্যালয় কলেজে। তারপর আমি বগুড়া সরকারী পলিটেকনিক হতে 2016 সালে  ডিপ্লোমা ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং পাশ করেছি। আর তখন থেকে ব্লগে লেখার বিষয়টি ভাবতে থাকি।

এখন আমি একটি বেসরকারী প্রতিষ্ঠানে মেকানিক্যাল ইঞ্জিনিয়ার হিসাবে কাজ করতেছি। আমি মেকানিক্যাল স্ট্যাফদের সা্থে কাজ করি এবং ইঞ্জিনিযারিং বিষয়সহ নানা বিষয়ের ওপর বই পড়তে পছন্দ করি। তাই একটু ফ্রি সময় পেলেই ব্লগে লেখালেখি করি।

Md. Rony Mia

About Blog

যেহেতু আমার ইঞ্জিনিযারিং বিষয়সহ নানা বিষয়ের ওপর জানার আগ্রহ অনেক তীব্র। তাই এসব বিষয় গুলো জানার জন্য বিভিন্ন ব্লগ সাইটে খুঁজতে থাকি। কিন্তু, সহজেই সব প্রশ্নের উত্তর পাওয়া যায় না। ঐসব সাইট সমূহে বিভিন্ন লিংক সেট করে রাখে, কোথাও ক্লিক করলে অপ্রয়োজনীয় পেজে ট্রান্সফার করে ফলে অনেক সময় নষ্ট হয়।

এই বিষয়টি ভাবতে থাকি, যাতে আপনাদের জন্য কিছু করতে পারি যেন কিছু জানতে আসলে সঠিক ভাবে সঠিকই কিছুই জানতে পারেন। এজন্যই মূলত আমার ব্লগে লেখা্। যাতে ফ্রিতে সময় কম ব্যয় করে কিছু শিখতে পারেন এবং প্রয়োজনীয় বই, সফটওয়্যার, অ্যাপস এখান হতে ফ্রিতে ডাউনলোড করতে পারেন। তাই আমি ২০১৮ সালের সেপ্টেম্বরের প্রথমে ব্লগ সাইটি খুলেছি এবং কাজ করতেছি।

আমি আশাবাদী সব ধরণের শিক্ষার্থীদের জন্যই studybased.com ওয়েবসাইট। কেননা আমি আপনাদের জন্য একটি বিশাল লাইব্রেরী প্রতিষ্ঠা করেছি, যেখানে আপনি বিশ্বের সব ধরণের বাংলা ও ইংরেজী অনুবাদের বই সমুহ ফ্রিতে ডাউনলোড করতে পারবেন। এছাড়া আপনি যেকোন বিষয়ের উপর প্রশ্ন করলে তার উত্তরতো থাকছেই।

এই ব্লগটি নানা বিষয় নিয়ে সমৃদ্ধ করেছি, তাই এতে অনেক Menu বার করা হয়েছে যাতে পাঠকের সুবিধা অনুযায়ী খুঁজে নিতে পারে খুব সহজেই। যেমনঃ Subject Menu-তে রয়েছে বিভিন্ন  বিষয়ের উপর লেখা ও প্রশ্নোত্তর এবং সহজে বুঝানোর জন্য ভিডিও ও ছবি। বিভিন্ন বিষয়ের Math Solution ও বিভিন্ন চাকরি পরীক্ষার গণিতের সমস্যা সমাধান রয়েছে Job Solution Menu-তে। এছাড়াও এই ব্লগে রয়েছে বিভিন্ন ধরণের Information , বাংলাদেশের বিভিন্ন ঐতিহাসিক স্থান, বনভোজনের জন্য যেসব স্থান প্রসিদ্ধ, এগুলোর উপর বিস্তারিত অনুচ্ছেদ।

এছাড়াও রয়েছে Tips & Tricks, Job News এবং আমরা যখন কম্পিউটার ও অ্যান্ড্রয়েড ফোনের জন্য সফটওয়্যর ও অ্যাপস খুঁজি তখন অনেক সমস্যায় পড়ি, কোনো ভাবেই সহজেই ডাউনলোড দিতে পারিনা। তখন নানা ধরণের লিংকে ক্লিক করি। এতে কম্পিউটার ও ফোনে নানা রকম ভাইরাস প্রবেশ করে। তাই সবার কথা  চিন্তা করে  তৈরী করেছি পেইড সফটওয়্যর ও অ্যাপসের  ফ্রি ডাউনলোড অপশন।

আমি এখানে চেয়েছি, প্রতিটি বিষয়ের মূলবিষয়বস্তুর জটিলতাকে সহজ করা ও টিউটোরিয়াল আকারে পেীছে দেওয়া যাতে সহজে অনুধাবন করতে পারেন। যাহোক, আমার লক্ষ্য হল, এসব ‍শিক্ষা ও শিল্পকে ব্যবহার করে ভালো কাজে ব্যবহার এবং কর্মজীবনকে উন্নত করে নিজেকে ও দেশকে সমৃদ্ধ করা।

আপনি যদি মনে করেন আমার এ ব্লগটি আপনাকে সাহায্যে করতে পেরেছে, তাহলে আপনি আপনার অন্য সহপাঠী এবং শিক্ষার্থীদের পেীঁছে দিতে Content গুলো শেয়ার করে জানিয়ে দিন।