বিপিএল ফাইনালে যেসব রের্কড গড়লেন তামিম ইকবাল

বিপিএল ফাইনালে যেসব রের্কড গড়লেন তামিম ইকবাল

বাংলাদেশের একমাত্র প্লেয়ার যিনি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সেঞ্চুরি তিনি হলেন তামিম ইকবাল। তাছাড়াও তামিম ইকবালে টি-টোয়েন্টিতে আরো দুইটি সেঞ্চুরি আছে তাহার। কিন্তু, বাংলাদেশ প্রিমিয়াম লীগে একটা সেঞ্চুরিও ছিল না তামিম ইকবালের।

tamim Iqbal 2019 bpl fnal

যারা বড় মাপের প্লেয়ার তারা হয়তো, তাদের সেরাটা উপকার দিতে বড় কোন মঞ্চ খুঁজেন, তেমনি বাঁহাতি এ ওপেনার তামিম ইকবাল বিপিএলে সেঞ্চুরি করতে বেছে নিলেন ফাইনালের মতো বড় মঞ্চ। খেললেন বড় একটি ইনিংস, তিনি ৬১ বলে ১৪১ রানের ঝকঝকে ইনিংস উপহার দিয়েছেন। বিপেএল এর এই ফাইনাল ইনিংসে যেসব বড় রেকর্ড গুলোর মালিক হলেন। সেগুলো হলঃ

  • টি-টোয়েন্টির কোনো ফাইনাল মঞ্চে প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরি করলেন তিনি।
  • তামিমের বর্তমান স্ট্রাইকরেট হল ২৩১। ফাইনালে যেসব প্লেয়ারা ৫০-এর উপরে রান করেছেন এসব ব্যাটস ম্যানদের মধ্যে তিনি সেরা।
  • তামিমের ব্যক্তিগত অপরাজিত সর্বোচ্চ ১৪১ রান, তাছাড়া টি-টোয়েন্টিতে বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে তিনিই সর্বোচ্চও। এর আগে
  • ২০১৩-২০১৪ সালে বিসিবি-মোহামেডান ম্যাচে টি টোয়েন্টিতে ১৩০ রান করেছিলেন।
  • বিপিএল ইতিহাসে এটিই হল দ্বিতীয় সর্বোচ্চ ইনিংস এবং গত বিপিএলেই ১৪৬ রানের বড় ইনিংস খেলেছিলেন বিদেশী প্লেয়ার ক্রিস গেইল।
  • টি-টোয়েন্টির ইতিহাসে এক ম্যাচে দুই অঙ্কের ছক্কা তিনিই মেরেছেন। বিপিএল ফাইনাল ম্যাচে তামিম ইকবাল মোট এগারটি ছক্কা মেরেছেন।
  • তামিম ইকবাল বিপিএল এর সর্বোচ্চ রান করা মুশফিকুর রহিমের রের্কড ভেঙ্গেছেন। এর আগে মুশফিকুর রহিমের ১৭৮৩ রান ছাড়িয়ে তামিম ইকবালের ১৮২৫ রান করেন।

এবার বিপিএল এ আমাদের দেশীয় খেলোয়ারগণ অনেক ভাল খেলেন। এবার বিপিএল-এ সর্বোচ্চ উইকেট পেয়েছেন সাকিবাল হাসান। তিনি সর্বমোট ২৩ উইকেট লাভ করেন বিপিএল মোট ম্যাচসহ ফাইনালে।  আশা করি সামনে নিউজিল্যান্ডের সফরটা অনেক ভাল ভাবে সফল করে আসতে পারবেন তারা । আমরা সবাই দোয়া করি তারা যেন নিউজিল্যান্ড হোয়াইট ওয়াস করে দেশের নাম উজ্জ্বল করবে।

আমাদের পোস্ট আপনাদের কেমন লাগল তা কমেন্ট করে জানাবেন। আমাদের অন্যান্য পোস্ট সমূহ হলো

কনডম কীভাবে তৈরি করা হয় | বাংলাদেশে কনডম তৈরি কারখানা

HOW TO ACTIVATE WINDOWS 10 WITH KMSPICO_SETUP FILE 2018

সবাই ভাল থাকবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *